গোমস্তাপুরে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে

40
gomostapur gourbangla.com গৌড় বাংলা
gourbangla.com গৌড় বাংলা

২য় দফার ইউপি নির্বাচনে গতকাল বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়েছে। ভোট কেন্দ্রগুলোতে নারী-পুরুষ ও প্রবীণ ভোটারদের উপস্থিতি লক্ষনীয় ছিল। নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, সাধারণ সদস্য পদে ২শ ৬৪ জন ও সংরক্ষিত সদস্য পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। উপজেলার ৮০টি কেন্দ্রের ৪শ ৬৮টি কক্ষে নির্বাচনী কাজে ৮০ জন প্রিজাইডিং, ৪শ ৬৮ জন সহকারী প্রিজাইডিং ও ৯শ ৩৬ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়। এর মধ্যে ৪৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে স্থানীয় প্রশাসন। তবে নির্ধারিত সময় থেকেই ভোট কেন্দ্রে হাজির হয়ে ভোটাররা নির্বিঘেœ ভোট দিয়েছেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম-বার ভোট কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করেছেন।
এ প্রসংগে ইউপি নির্বাচনের প্রধান সমন্বয়কারী উপজেলা নির্বাহী অফিসার কেএম আলমগীর কবীর জানান, কেন্দ্র গুলোতে আনসার-ভিডিপি ছাড়াও অপেক্ষাকৃত ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাব স্ট্র্যাইকিং ফোর্স হিসেবে কাজ করেছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম তাঁর ফেসবুক পাতায় বলেছেন- গোমস্তাপুর উপজেলায় ৮টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠতি হয়। তিনি সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন। তাঁর সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মো. তৌফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আলমগীর কবীর । জেলা প্রশাসক জানান, উপজেলার মোট ৮০টি ভোট কেন্দ্রে ৪৬৮টি ভোট কক্ষে সুষ্ঠু, সুন্দর, আনন্দময়, ও উৎসবমুখর পরিবেশে ভোগ গ্রহণ অনুষ্ঠতি হয়। কোথাও কোন অনিয়মের খবর পাওয়া যায়নি। বিকেল ৪টা পর্যন্ত প্রায় ৮৫ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম-বার গৌড় বাংলাকে বলেন-শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি, জালভোট দেওয়ারও কেউ সাহস করেনি। সব মিলিয়ে সুন্দর একটি নির্বাচন সম্পন্ন হয়েছে। এরকম শান্তিময় নির্বাচনের জন্য ভোটার, ভোট সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থীসহ প্রশাসনও খুশি। নির্বাচন পরবর্তীও আইনশৃঙ্খলা ভালো থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।
এ উপজেলায় ৮টি ইউনিয়নে ১ লক্ষ ৬৪ হাজার ৪০ জন ভোটার ছিলেন।এরমধ্যে মহিলা ভোটার ৮৩ হাজার ৩শ ২১ জন এবং পুরুষ ভোটার ৮০ হাজার ৭শ ১৯ জন।

SHARE