ঢাকা প্রিমিয়ার লিগের আইকন খেলোয়াড়ের তালিকা থেকে বাদ নাসির

50

06-টি-টোয়েন্টি বিশ্বকাপে খুব একটা খেলার সুযোগ না পাওয়া অফস্পিন অলরাউন্ডার নাসির হোসেন এবার বাদ পড়েছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের আইকন খেলোয়াড়ের তালিকা থেকে।
শনিবার এক সভা শেষে লিগের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) প্রধান গাজী গোলাম মর্তুজা জানান, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের আগামী আসরের আইকন খেলোয়াড়ের তালিকায় এবার যোগ হয়েছেন ইমরুল কায়েস ও সাব্বির রহমান, বাদ পড়েছেন নাসির। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে থাকা নাসির হোসেন দুই টুর্নামেন্টে কেবল একটি করে ম্যাচ খেলার সুযোগ পান। জাতীয় দলের বাইরে থাকা, দলে ফিরলেও খেলার সুযোগ না মেলা এখন এই অফ স্পিন অলরাউন্ডারের জন্য নিয়মিত চিত্র। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি এখনও দেশের অন্যতম সেরা পারফরমার। গত লিগে আবাহনীর হয়ে ১৬ ম্যাচের ১৫ ইনিংসে ব্যাট করে একটি শতক ও চারটি অর্ধশতকসহ ৫৫০ রান করেন নাসির। ৫০ গড়ে ও ৮৪.২২ স্ট্রাইক রেটে লিগের সপ্তম সেরা এই রান সংগ্রাহক ৩০ গড়ে নেন ১৩ উইকেট। ওভার প্রতি ৩.৫২ করে রান দেওয়া এই অফ স্পিনারের সেরা ছিল ৩/১৫।
ইমরুল, সাব্বির ছাড়াও দেশের সেরা ওয়ানডে প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগের আইকন খেলোয়াড়ের তালিকায় আছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। সিসিডিএম প্রধান জানান, আগামী ২২ এপ্রিল শুরু হতে পারে ২০১৬-১৭ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ। তার আগে ১০ এপ্রিল ‘প্লেয়ার্স বাই চয়েজ’ পদ্ধতিতে দল গঠন করবে ক্লাবগুলো। এবারের লিগে প্রতি ম্যাচে সর্বোচ্চ একজন বিদেশি খেলোয়াড় খেলানো যাবে। তবে দলগুলো যত জন ইচ্ছে বিদেশি খেলোয়াড়ের নিবন্ধন করাতে পারবে। আইকন শ্রেণিতে থাকা খেলোয়াড়রা পাবে সর্বোচ্চ ৩০ লাখ টাকা। এছাড়া ‘এ’ প্লাস শ্রেণিতে ২৫ লাখ, ‘এ’ শ্রেণিতে ২০ লাখ, ‘বি’ প্লাস শ্রেণিতে ১৫ লাখ, ‘বি’ শ্রেণিতে ১২ লাখ, ‘সি’ শ্রেণিতে ৮ লাখ, ‘ডি’ শ্রেণিতে ৫ এবং ‘ই’ শ্রেণিতে থাকা ক্রিকেটাররা সাড়ে তিন লাখ টাকা করে পাবেন।

SHARE