আগামী ৩ মাসের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ

44

Pic 1

আগামী ৩ মাসের মধ্যে বাল্যবিবাহ মুক্ত করতে সচেতনতা বৃদ্ধির উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। গতকাল সোমবার এ লক্ষ্যে নিকাহ রেজিস্টার ও কাজীদের সাথে মতবিনিময় করেছেন জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম। চাঁপাইনবাবগঞ্জ জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে নিকাহ রেজিস্টারদের ভূমিকা শীর্ষক এই মতবিনিময় সভা সকল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম। বাল্য বিবাহ রোধে কাজীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা আইনের বাইরে কোন বিবাহ রেজিস্্েরটশন করবেন না, আইনের মধ্যেই করবেন। তা না হলে প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি উল্লেখ করেন।
আগামী ৩ মাসের মধ্যে এই জেলাকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে জেলায়-উপজেলায় প্রয়োজনে ইউনিয়ন পর্যায়ে জনসচেতনতামূলক সভা-সেমিনারসহ ব্যাপক প্রচার চালানোর উপর জোর দেওয়া হয় বলে সভা সুত্র জানান।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাকসুদা বেগম সিদ্দীকার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিয় সভায় আরও উপস্থিত ছিলেন, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম প্রমুখ। জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন ও জেলা কাজি সমিতি যৌথভাবে এই সভার আয়োজন করে।

SHARE