শোক সংবাদ

Chapainawabganj picture of Shamsul Haqএ্যাড. শামসুল হক চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রবীণ আইনজীবী এ্যাডভোকেট শামসুল হক আর নেই। গতকাল বুধবার দুপুর দেড়টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল রামেকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। বুধবার সকালে শহরের পাঠানপাড়ার তাঁর নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ ছেলেমেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম শামসুল হক জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পিপির দায়িত্ব পালন করেন। তিনি ডায়াবেটিক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে জেলায় শোকের ছায়া নেমে এসেছে।
পারিবারিক সুত্র জানায়, আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় মরহুমের প্রথম যানাযা অনুষ্ঠিত হবে জেলা আইনজীবী সমিতির সামনে এবং দুপুর ২টায় তাঁর জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর ইদগাহ ময়দানে দ্বিতীয় যানাযা শেসে টিকরামপুর গোরস্থানে দাফন করা হবে।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপি, জেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক মু. গোলাম মোস্তফা বিশ্বাস এমপি, গোলাম রাব্বানী এমপি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সাদেকাতুল বারী ও সাধারণ সম্পাদক আকরাম হোসেন, পিপি যোবদুল হক, জিপি আনোয়ার হোসেন ডলার।
এদিকে এক শোক বার্তায় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স আ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সভাপতি মো. আব্দুল ওয়াহেদ তাঁর রুহের মাগফিরাত কামনা করে বলেছেন, মারহুম শামশুল হক একজন স্বচ্ছ রাজনীতিবিদ ও সমাজসেবক হিসাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার মানুষের হৃদয়ের কাছের এবং প্রিয় মানুষ হিসাবে পরিচিত ছিলেন। তাঁর মত একজন স্বচ্ছ মানুষের মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সকলস্তরের মানুষ শোকাহত। তিনি মরহুমের এই আকস্মিক মৃত্যুতে তাঁর পরিবারের সকল সদস্যের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
অন্যদিকে শিশু শিক্ষা নিকেতনের পক্ষ থেকে ইকবাল মনোয়ার খান চান্না গভীর শোক প্রকাশ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মরহুম শামসুল হক এই শিক্ষা প্রতিষ্ঠানের সদস্য ছিলেন।

SHARE