চাঁপাইনবাবগঞ্জে সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া

45

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়াা ঘটনা ঘটেছে। জেলা বিএনপি ছাড়াই এই সম্মেলন আহবান করার প্রতিবাদে একই স্থানে কর্মসূচি ঘোষণা করে জেলা বিএনপি।
শনিবার শহরের পুরাতন বাসস্ট্যা- এলাকায় সন্ধ্যা কমিউনিটি সেন্টারে সকাল ১০ টায় সম্মেলন উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় জেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম টিপুর নেতুত্বে পার্শ্ববর্তী অক্ট্রয় মোড়ে বিএনপি ও যুবদল এবং ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা সমবেত হন। পরে বেলা ১১ টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে সম্মেলন স্থলে যাওয়ার সময় সম্মেলনে অংশ নেওয়া বিএনপির নেতা-কর্মীদের বাধার মুখে পড়ে। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এবং ইটপাটকেল নিক্ষেপ করা হয়। ঘটনাস্থলে ২টি অবিস্ফোরিত ককটেল পড়ে থাকতে দেখে স্থানীয়রা।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইন চার্জ (তদন্ত) চৌধুরী জোবয়ের আহমেদ জানান, বিএনপির সম্মেলনে কোন পুলিশ দেওয়া হয়নি। তারা নিজেরা নিজের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া করেছে এবং এক সময় থেমেও গেছে। তবে ওই সময় টহল পুলিশ সেখানে গেছে। কোন ককটেল পাওয়া যায় নি বলে তিনি জানান।