বিশ্বকাপে ফেভারিট ব্রাজিল : তিতে

24

দাপটের সঙ্গে বাছাইপর্ব শেষ করা ব্রাজিলকে রাশিয়া বিশ্বকাপের মুল আসরে ফেভারিটের কাতারে রাখছেন দলটির কোচ তিতে। ফ্রান্স ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকেও এই কাতারে রাখছেন তিনি। দক্ষিণ আমেরিকা অঞ্চরে বাছাইপর্বের শেষ রাউন্ডে ব্রাজিল নিজেদের মাঠে চিলিকে ৩-০ গোলে হারায়। পাওলিনিয়োর গোলে এগিয়ে যাওয়ার পর জোড়া গোল করেন জেসুস। টানা ১৭ ম্যাচ অপরাজিত থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপ বাছাইয়ে শেষ করলো দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে বিশ্বকাপের টিকেট পাওয়া ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের সঙ্গে তাদের পয়েন্ট পার্থক্য ১০।
রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সম্ভাবনা প্রসঙ্গে তিতে বলেন, বিশ্বকাপে ব্রাজিল ফেভারিট। খেলা, অবস্থান, পারফরম্যান্স আর ফল দেখে বলা যায়ৃ ব্রাজিল ফেভারিট দলগুলোর একটি, হ্যাঁ। ফ্রান্স ও জার্মানিকেও শক্তিশালী হিসেবে দেখছেন ব্রাজিল কোচ। আমি বলেছি, ফ্রান্সও খুব শক্তিশালী একটি পর্যায়ে আছে। কিলিয়ান এমবাপে, আলেকসঁদ লাকাজেত, অঁতোয়ান গ্রিজমানের মতো উদীয়মান খেলোয়াড়রা আছে। বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিও আছে।
লিওনেল মেসির হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়ার টিকেট পাওয়া আর্জেন্টিনাকেও অভিনন্দন জানিয়েছেন তিতে। চির প্রতিদ্বন্দ্বীদেরকে বিশ্বকাপের মুল পর্বে যাওয়ার মতো যোগ্য দল বলে মনে করেন তিনি।

 

 

SHARE