চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শিশু সমাবেশ

জাতির আগামী দিনের ভবিষ্যত আজকের শিশুদের ভেতরের সুপ্ত প্রতিভা বিকাশ ঘটানো , তারা যেন বিপথগামী না হয় সেদিকে বিশেষ নজর দেওয়া, তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হচ্ছে। এ উপলক্ষে গত কাল বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
“শিশু পেলে অধিকার, খুলবে নতুন বিশ্বদ্বার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী চাঁপাইনবাবগঞ্জ শাখা এইসব কর্মসূচির আয়োজন করে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. ওয়ারেছ আলী মিঞা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আহ্বায়ক অ্যাড. মো. আফসার আলী, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, স্বর্ণকিশোরী ফারিয়া পারভিন মেঘা।
আগামী দিনে এইসব শিশুরাই আমাদের দেশ পরিচালনা থেকে শুরু করে সারা বিশ্বে নিজেদের মেলে ধরবে। তাই সবশিশুর জন্যই বেড়ে ওঠা, শিক্ষা, খেলাধুলাসহ সবক্ষেত্রেই সমান সুযোগ সৃষ্টি করতে হবে, সেই সাথে শিশুরা যাতে বিপথে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে বাবা-মা শিক্ষকসহ সমাজের সবাইকে। শিশুদের শারীরিক ও মাননিক এবং প্রতিভার বিকাশ ঘটাতে সভাইকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা। শিশুদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচরি প্রথম দিনের আয়োজন।

SHARE