চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত

দৃষ্টি সকলের অধিকার, চক্ষু পরিচর্যা সবার জন্য এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত হয়েছে।
এ দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল ও বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে চক্ষু হাসপাতাল চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চক্ষু হাসপাতালে এসে শেষ হয়।
পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে চক্ষু হাসপাতাল মিলনায়তনে আলহাজ্ব জোহুরুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সেকেন্দার নাজাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর মো. কবিরুল ইসলাম, সম্পাদক কানিজ ফাতেমা মিতু, বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম, কাউন্সিলার আব্দুল বারেক, জেলা পরিষদের সদস্য আব্দুল হাকিম ও আব্দুর হান্নান। স্বাগত বক্তব্য দেন মো. নেদাউল ইসলাম এবং প্রবন্ধ পাঠ করেন ডা. জাবেদ ইমরান।
শেষে হাসপাতালের অপারেশন থিয়েটারে
সেকেন্দার নাজাতুন ফাউন্ডেশন এর উদ্যোগে ও অর্থায়নে এবং চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে সার্বিক ব্যবস্থাপনায় ১০০ জন গরীব রোগীর বিনামূল্যে ছানি অপারেশন করা হয়।

 

SHARE