চঁপাইনবাবগঞ্জে দুর্যোগ প্রশমন দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে গত কাল শুক্রবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী ও দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীদের বিশেষ মহড়ার আয়োজন করা হয়।
সকাল ৯ টায় জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসানের নেতত্বে র‌্যালীটি তাঁর কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে সেখানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দুর্যোগকালীন করণীয় শীর্ষক বিশেষ মহড়া প্রদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরশাদ হোসেন খান, সহকারী কমিশনার ও জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ আমিমুল এহসান, সদর উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ প্রমুখ।
ভালাহাট প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে পৃথক পৃথক ভাবে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও জাতীয় কন্যা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা শুক্রবার অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়ন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সকাল ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) এসিল্যান্ড মাসুদুর রহমান মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্য উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ও শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা। শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বাইরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আসিফ আহমেদ সহ শিশু-কিশোররা। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।