হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ

73

DSC06245 (Small)
চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে শনিবার শিক্ষক-অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে মূলত শিক্ষক ও অভিভাবক উভয়ের মত বিনিময় করা হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ। তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, যে সমস্ত শিক্ষার্থী দুই বা তিন বিষয়ে ফেল করবে তাদের প্রমোশনের জন্য আপনারা আমাদের কাছে আসবেন না। আমরা ডিজিটাল ক্লাসের জন্য যথাযথ ব্যবস্থা নিয়েছ্ িএবং ধীরে ধীরে আরও উন্নত হবে।
অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন ডা. দুরুল হোদা বলেন, শিক্ষার্থীদের শাসন করার বিষয়টি শিক্ষকদের বিবেকের উপর ছেড়ে দিতে হবে। তিনি বলেন, ‘আমাদের সময় শিক্ষকরা যেভাবে শাসন করতেন এখন এ রকম নেই ঠিক কিন্তু শিক্ষার্থীর ভাল’র জন্য যতটুকু দরকার ঠিক ততটুকুই শাসন করতে হবে।
চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের আরবী ও ইসলামিক স্টাডিজ এর সহযোগী অধ্যাপক মিঞা মো. নুরুল হক অভিভাবকের পক্ষে বলেন, শিক্ষকদের শাসন করতে বাধা দিয়ে ভাল করতে বলা আর নদীতে হাত পা বেঁধে সাঁতার কাটতে ছেড়ে দেয়া একই ব্যাপার। তিনি আরও বলেন, যেহেতু এ বিদ্যালয়ে শিক্ষক সংখ্যা প্রয়োজনের তুলনায় কম সে ক্ষেত্রে কারও কিছু করার নেই। এটা সম্পূর্ণ সরকারের ব্যাপার। বেশ কয়েকজন অভিভাবক বক্তভ্য প্রদান করেন।
শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন, বাইরুল ইসলাম, সাদিকুল ইসলাম ও বাদরুল ইসলাম। শিক্ষকবৃন্দ তাঁদের বক্তব্যে শিক্ষার্থীদের নৈতিক অবক্ষয় থেকে রক্ষা পেতে অভিভাবকদের নানাবিধ পরামর্শ দেন যেমন সন্ধ্যের পর তারা যেন বাইরে না থাকে। মোবাইলের ব্যবহার যেন অবাধ না হয় ইত্যাদি।

SHARE