রাবিতে প্রগতিশীল ছাত্রজোটের ধর্মঘট পালিত

92

gourbangla logo

কুমিল্লার সেনানিবাসে সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও নির্মমভাবে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহী বিশ^বিদ্যালয়ে ধর্মঘট পালন করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।
রোববার সকাল ১০টায় এ উপলক্ষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটা বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি তমাশ্রী দাসের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন রাবি সাংসদের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান আসিফ, রাবি ছাত্র ফেডারেশনের দপ্তর সম্পাদক রাশেদ রিপন, বিপ্লবী ছাত্র মৈত্রী সাধারণ সম্পাদক দিলিপ রায়, সমাজতান্ত্রিক ছাত্রফন্ট রাবি শাখার দপ্তর সম্পাদক শাকিলা খাতুন প্রমুখ।
সমাবেশে বক্তারা অতিদ্রুত তনু হত্যার সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের শাস্তির দাবি জানান। এছাড়া সারাদেশে চলমান ধর্ষণ-হত্যা বন্ধ না করলে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুমকি দেন বক্তারা।
সমাবেশে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট সংগতি প্রকাশ করেন। বৃষ্টি ও ধর্মঘটের কারণে ক্যাম্পাসের অধিকাংশ বিভাগের ক্লাস অনুষ্ঠিত হয়নি।

SHARE