‘কৃষক পেনশন’ চালুর দাবিতে নাচোলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

54
Nachol gourbangla.com গৌড় বাংলা
gourbangla.com গৌড় বাংলা

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রবীণ কৃষকের জন্য চাই ‘কৃষক পেনশন এ স্লোগানকে সামনে রেখে গতকাল শনিবার সাংবাদিকদের সঙ্গে এক মতিবিনময় সভা অনুষ্ঠিত হয়েছে। নাচোল উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি ও বারসিক আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি অলিউল হক ডলার।
নাচোল প্রেস ক্লাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নাচোল উপজেলার চার ইউনিয়নের কৃষক, কৃষাণিরা উপস্থিত ছিলেন। সভায় কৃষক-কৃষাণিদের মধ্য থেকে বক্তব্য রাখেন নূরুন নবী, আবদুস সালাম, সেকেন্দার, হাসান আলী, আবদুল হামিদ, কারিনা বেগম, হারিসা বেগম, মমতাজ ও অনিতা বর্মণ।
সভার শুরুতে কৃষক পেনশন স্কিম চালু বিষয়ের বিভিন্ন দিক লিখিত আকারে তুলে ধরেন বারসিক নাচোল শাখার সমন্বয়কারী অমিত কুমার। লিখিত বক্তব্যে সকল প্রবীণ কৃষকের জন্য তার কাজের স্বীকৃতি হিসেবে কৃষক পেনশন অগ্রাধিকার ভিত্তিতে চালু করার আহ্বান জানানো হয়। এছাড়া নতুন নতুন কৃষক সৃষ্টির জন্য এবং কৃষি পেশাকে স্বীকৃতি ও মর্যাদার জন্য এই পেনশন স্কিম চালু করা যৌক্তিক বলে লিখিত বক্তব্যে তুলে ধরা হয়।
মতবিনিময় সভায় উপস্থিত কৃষক-কৃষাণিরা পেনশন স্কিম চালু করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান। এছাড়া কৃষক যাতে তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পায় সে বিষয়ে জরুরি ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের জন্যও সরকারের প্রতি আহ্বান জানান তারা।

SHARE