একটি পরিবারও বিদ্যুতের সুবিধা থেকে বঞ্চিত হবে না : সাধন চন্দ্র মজুমদার

Niamotpur gourbangla.com গৌড় বাংলা

আমার নির্বাচনী এলাকার একটি পরিবারও বিদ্যুতের সুবিধা থেকে বঞ্চিত হবে না। ২০১৮ সালের মধ্যে প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে। গত শুক্রবার নওগাঁর নিয়ামতপুর উপজেলায় ৪টি গ্রামে ৩ শত ৪১ জন গ্রাহকের বিদ্যুতায়নের উদ্বোধনী সভায় ৪৬, নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, আমাদের স্বাদ আছে কিন্তু সাধ্য নেই। আমাদের সীমিত সম্পদ দিয়ে কিভাবে সর্বোচ্চ সুবিধা দেওয়া যায় সেই চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুতের সুবিধা পৌঁছে দেওয়া হবে। শুধুমাত্র আপনাদের ধর্য্য ধরতে হবে। পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। গতকাল শুক্রবার বিকেল ৫টায় উপজেলার নিয়ামতপুর ইউপির কানইল গ্রামে ০.২৫ কিলোমিটারে ১১ জন গ্রাহকে বিদ্যুৎ সংযোগের মধ্য দিয়ে উদ্বোধনী কার্যক্রম শুরু করে চলে একটানা রাত্রি সাড়ে ৮টা পর্যন্ত্।
পর্যায়ক্রমে নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের গুজিশহর (পূর্বপাড়া), ছাতমা (পিরুপাড়া) ও গয়েশপুর গ্রামে ৩.৬২৯ কিলোমিটারে ২শ ৭৭ জন গ্রাহকের বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়। সর্বমোট ৪.৭০১ কিলোমিটার লাইনে প্রায় ৮৫ লক্ষ ৩৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত ৪ট গ্রামে ৩শত ৪১জন গ্রাহকে বিদ্যুতায়ন করা হয়। নিয়ামতপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি ও আসন্ন ইউপি নির্বাচনে নিয়ামতপুর ইউপি আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বজলুর রহমান নইমের সভাপতিত্বে কানইল গ্রামের বিদ্যুতায়নের উদ্বোধনী সভা শুরু হয়। উপস্থাপনা করেন নিয়ামতপুর ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব। বাহাদুরপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশিদ মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক এর সঞ্চালনায় গুজিশহর (পূর্বপাড়া), ছাতমা (পিরুপাড়া) ও গয়েশপুর গ্রামের বিদ্যুতায়নের উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক, নওগাঁ জেলা পল্লী বিদ্যুৎ সমিতি নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার রঞ্জন কুমার ঘোষ, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবেদ হোসেন মিলন।
প্রধান অতিথি আরো বলেন, আমি বিশ্বাস করি একটি এলাকার উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে রাস্ত ও বিদ্যুৎ। মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হয়েছে এখন প্রয়োজন বিদ্যুৎ আমি সেই চাহিদা পূরনের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি আরো বলেন, আপনাদের সহযোগিতা পেলে আমার সেই প্রচেষ্টা সফল হবে।

SHARE